ঘুমধুম সীমান্তে বিজিবির গুলি, ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক •

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বিজিবি গুলি বিনিময়ের পর বিপুল ইয়াবা উদ্ধার করেছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের বাইশফাড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন কক্সবাজার ৩৪বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

তিনি বলেন, ‘‘ঘটনার সময় মাদক কারবারিরা পালিয়ে যেতে সক্ষম হলেও উদ্ধার করা হয়েছে ৩০ হাজার পিস ইয়াবা। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ’’

জানা গেছে, কক্সবাজার ৩৪ ব্যাটেলিয়ানের নিয়ন্ত্রণাধীন ঘুমধুমের বাইশফাড়ি সীমান্ত পার হয়ে বিপুল পরিমাণ ইয়াবা বাংলাদেশে আসছে এমন সংবাদের ভিত্তিতে সীমান্তে অভিযানে নামে বাইশফাড়ি বিওপির একটি টহল দল। বাংলাদেশ মিয়ানমার ৩৮ নম্বর সীমান্ত পিলারের নিকটবর্তী আমতলা খাল এলাকায় অবস্থান নেয় দলটি। এসময় কয়েকজন লোক বাংলাদেশে অনুপ্রবেশ করছে দেখে বিজিবি সদস্যরা তাদের থামানোর চেষ্টা করে। কিন্তু ওই দলটি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি পরপর ছয় রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এসময় মাদক কারবারিরা ইয়াবার প্যাকেট ফেলে দুর্গম পাহাড়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।